Follow us on

কী ভাবে লিপস্টিকেই করবেন নিজের ভোলবদল? জেনে নিন

আপনার পছন্দের লিপস্টিকটি যদি হয় ট্রেন্ডি এবং পরার কায়দায় থাকে নতুনত্ব, তবেই না সেটা হবে নজরকাড়া!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা| ২৮ জানুয়ারি, ২০২০, ০৫:৩০ শেষ আপডেট: ২৮ জানুয়ারি, ২০২০, ০৫:৪১
লিপস্টিক নিয়ে একটু এক্সপেরিমেন্ট করেই দেখুন না!আপনি পেয়ে যাবেন একটা নিউ লুক।

খুব বেশি চড়া মেকআপ পছন্দ করেন না? হালকা মেকআপ আর একটু গাঢ় রঙের লিপস্টিকেই সম্পূর্ণ হতে পারে আপনার সাজ।যত সাদামাটা সাজই হোক না কেন, একটু লিপস্টিক না লাগালে কি চলে? লিপস্টিক নিয়ে একটু এক্সপেরিমেন্ট করেই দেখুন না! আপনি পেয়ে যাবেন একটা নিউ লুক।

নিখুঁত মেকআপে সৌন্দর্য ফুটিয়ে তুলতে ঠোঁটের মেকআপ ঠিকঠাক হওয়া খুব গুরুত্বপূর্ণ। আপনার পছন্দের লিপস্টিকটি যদি হয় ট্রেন্ডি এবং পরার কায়দায় থাকে নতুনত্ব, তবেই না সেটা হবে নজরকাড়া!

আপনার আলমারিতে রঙিন পোশাকের ছড়াছড়ি। চাইছেন পোশাকের সঙ্গে মানানসই লিপস্টিক? তাহলে ব্যবহার করতেই পারেন প্যাস্টেল লিপস্টিক। হালকা রঙের প্যাস্টেল লিপস্টিক পরলে আপনার সাজ খুব বেশি চড়া হবে না অথচ সাজে আসবে নতুনত্বের ছোঁয়া।

আরও পড়ুন:কলকাতার দূষণ থেকে ত্বক বাঁচাতে হাতের কাছে রাখুন এই উপাদান

জিঞ্জার ব্রেড, ফুশিয়া, এপ্রিকট, উইন্টার রোজ, ওয়াইন, ক্যারামেল ইত্যাদি শেডগুলি নবীন প্রজন্মের কাছে বেশ প্রিয়

ম্যাট আর গ্লসি লিপস্টিকের পাশাপাশি এখন বাজারে বেশ ভাল সাড়া ফেলেছে ক্রিম লিপস্টিকের নানান শেড। ঠোঁট সারাদিন আর্দ্র রাখে ক্রিম লিপস্টিক, আবার খুব বেশি চকচকও করে না।

এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ঠোঁটে হালকা লাইনারের সঙ্গে গাঢ় লিপস্টিকের কম্বিনেশন লাগানোর কায়দা। রমরম করে চলছে ওমব্রে লিপ শেডও। জিঞ্জার ব্রেড, ফুশিয়া, এপ্রিকট, উইন্টার রোজ, ওয়াইন, ক্যারামেল ইত্যাদি শেডগুলি নবীন প্রজন্মের কাছে বেশ প্রিয়। ন্যুড,মভ, এই শেডগুলি নবীন-প্রবীণ সবাইকেই ভাল মানায়।

ল্যাকমে নাইন টু ফাইভ রোজি সানডে: সব ধরনের ত্বক ও গায়ের রঙে এই শেডটি বেশ ভালই মানাবে। হালকা মেরুন ধাঁচের এই লিপস্টিক আপনার ঠোঁটে এনে দেবে একটা ম্যাট লুক। এই লিপস্টিকে আপনি পেয়ে যাবেন ‘ইন বিল্ট প্রাইমার’। পকেটে শ’পাঁচেকটাকা থাকলেই মিলবে এই লিপস্টিক।

সুগার কসমেটিক্স ব্রাউনটাউন অ্যাবে: পিচ ব্রাউন শেডের এই লিপস্টিক আপনার সাজে নিয়ে আসবে নতুন চমক। এই লিপস্টিকটি ম্যাট শেডের হলেও আপনার ঠোঁটকে ময়শ্চারাইজড রাখবে। ‘ওয়ান স্ট্রোক’ অ্যাপ্লিকেশন যুক্ত এই লিপস্টিকের দাম ৫৯৯ টাকা। আট থেকে বারো ঘণ্টা এই লিপস্টিকটি টিকে থাকবে ঠোঁটে। 

মেবলিন লিপ গ্রেডেশন ফুশিয়া: দু’মুখো পেন স্টাইল প্যাকের এক দিকে পেয়ে যাবেন লিপ ক্রেয়ন ও অন্য দিকে স্পঞ্জ স্মাজার। এই ক্রেয়নের শেডটি ফুশিয়া পিঙ্ক। এই ক্রেয়ন আপনার ঠোঁটকে রঙিন ও মসৃণ রাখবে আট থেকে বারো ঘণ্টা। ম্যাট শেডের হলেও ক্রেয়নটি ঠোঁটকে শুষ্ক করবে না। দাম ৬০০ টাকা।

আরও পড়ুন:মেক আপ তোলার সময় এ সব ভুল করেন না তো? বলিরেখা রুখতে খেয়াল রাখুন!

ম্যাক রেট্রো ম্যাট ডিভা: গাঢ় বারগান্ডি শেডের এই লিপস্টিক আপনার সাজকে করবে পরিপূর্ণ। ম্যাট লুকের হলেও এই লিপস্টিকটি আপনার ঠোঁটের নমনীয়তাকে ধরে রাখবে। আপনার ঠোঁটের সঙ্গে খুব সহজেই মিশে যাবে এই লিপস্টিকটি। দাম পড়বে ১,৬৫০ টাকা।

ল্যাকমে এনরিচ লিপ ক্রেয়ন বেরি রেড: লিপস্টিকের পাশাপাশি লিপ ক্রেয়নের চাহিদাও এখন ভীষণ ‘ইন’। বেরি রেড রঙের এই ক্রেয়নটি আপনার ঠোঁটে এনে দেবে মসৃণ ম্যাট লুক। সিয়া ও কোকো বাটারের নির্যাসযুক্ত এই ক্রেয়নে মুখের সাজ খুলবে আরও। পকেটসই দামে ফ্যাশন করতে চাইলে এ বার লিপ ক্রেয়নই সেরা পছন্দ। মাত্র ১৮৫ টাকার বিনিময়েই মেক আপ কিটে জায়গা হতে পারে এই ক্রেয়নের।

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে পেতে
Read our Email Policy Here
bbb
আরও পড়ুন