Follow us on

জুতোর ব্যাপারে শৌখিন? তবে সংগ্রহে রাখতে পারেন এমন কিছু সম্ভার

জেনে নিন, আপনার শু র‌্যাকে কী কী জুতো রাখলে আপনার ফ্যাশনে আসতে পারে নতুনত্বের ছোঁয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা| ১ ফেব্রুয়ারি, ২০২০, ০৭:৩০ শেষ আপডেট: ১ ফেব্রুয়ারি, ২০২০, ০৭:৪২
পোশাক পরিচ্ছদে তো আছেই,পাশ্চাত্যের ছোঁয়া এখন জুতোতেও।

রোজকার জীবনে হাল্কা মেক আপ থেকে শুরু করে পোশাকেও এসেছে রকমারি ছাপ। তবে জুতোতে কেন নয়? মহানগরীর আবহাওয়ায় এখন এসে মিশেছে পাশ্চাত্যের হাওয়া। তাই পোশাক পরিচ্ছদে তো আছেই,পাশ্চাত্যের ছোঁয়া এখন জুতোতেও।

যারা সাজগোজ সম্পর্কে বেশ খানিকটা সচেতন, তাঁরা জুতো নিয়েও আগ্রহী থাকেন, আরসেটাই স্বাভাবিক।  কখনও কখনও সাধারণ পোশাকের সঙ্গে যদি দুর্দান্ত স্টাইলিশ জুতো পরা যায় তবে আপনার লুকটাই বদলে যেতে পারে। কিন্তু তার জন্য দরকার ভাল জুতোর সম্ভার। আপনার রুচি ও ব্যক্তিত্ব, দু’টোই বহন করে জুতো।

কোথায় যাবেন তার উপর নির্ভর করছে আপনি কেমন জুতো পরবেন। আপনার গন্তব্য যদি হয় অফিস বা কলেজ বা রাতের পার্টি তবে স্থানভেদে বদলাতে পারে জুতোর স্টাইল। তাই জেনে নিন, আপনার শু র‌্যাকে কী কী জুতো রাখলে আপনার ফ্যাশনে আসতে পারে নতুনত্বের ছোঁয়া।

আরও পড়ুন:মেক আপ তোলার সময় এ সব ভুল করেন না তো? বলিরেখা রুখতে খেয়াল রাখুন!

রঙিন স্নিকার্স:
স্নিকার্সের চেয়ে আরামদায়ক জুতোআর কিছু হয় না, এ কথা আপনি-আমি সকলেই জানি। কিন্তু সেই স্নিকার্সে যদি থাকে বহু রঙের ছোঁয়াতা হলে আর কথাই নেই। একরঙের ট্র্যাকস্যুট বা জ্যাকেটের সঙ্গে চমৎকার মানাবে।

অ্যানিমাল প্রিন্টের পিপ টো:
এ যাবত্ আমরা দেখে এসেছি অ্যানিমাল প্রিন্টের পোশাক হয়। কিন্তু এখন পোশাকের পরিধি ছাড়িয়ে জুতোতেও এসেছে অ্যানিমাল প্রিন্ট। লেপার্ড প্রিন্ট থেকে শুরু করে টাইগার প্রিন্টপিপ টো,সবেতেই এখন বাজার রমরমা।

শিমারি স্টিলেটো পাম্পস:
স্টাইলিশ পোশাকের সঙ্গে পারফেক্ট ম্যাচ হচ্ছে শিমারি স্টিলেটো। ক্লাসিক পশ্চিমি সাজের সঙ্গে বেশমানানসই এই ধরনের জুতো। তবে হ্যাঁ, পায়ের জন্য খুব একটা আরামদায়ক নয়। তাই কোনও অনুষ্ঠানে পরার ইচ্ছে থাকলে আগে বাড়িতে হাঁটা প্র্যাকটিস করে নেওয়াটাই ভাল।

টাই আপ গ্ল্যাডিয়েটার:
ছোট পোশাকের সঙ্গে টাই আপ জুতো বেশ ভাল লাগে। আপনি যদি ছোট পোশাকে স্বাচ্ছন্দ বোধ করেন তবে গ্ল্যাডিয়েটার স্যান্ডালের কোনও জবাবই নেই!

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে পেতে
Read our Email Policy Here
bbb
আরও পড়ুন